168 বার প্রদর্শিত
"ফাষ্ট ফুড" বিভাগে করেছেন

থাই স্যুপ তৈরির পদ্ধতি বা থাই স্যুপ রেসিপি জানতে চাই।

থাই স্যুপ তৈরির পদ্ধতি

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

পুলী পিঠা তৈরির রেসিপি :

উপকরন:


মুরগীর স্টক ২.৫ কাপ
মুরগীর মাংস ১/৪ কাপ
চিংড়ি মাস ১/২ কাপ
২ টেবিল চামচ টমেটু সস
২ টা ডিমের কুসুম
কনফ্লাওয়ার ১.৫ টেবিল চামচ
চিনি ১ টেবিল চামচ
লবন ১.৫ চা চামচ
টেস্টিং সল্ট ১/৪ চা চামচ
লেবুর রস আধা চা চামচ
কাঁচা মরিচ ২ টা
লেমন গ্রাস

প্রনালী:

ডিমের কুসুম ২ টা ফেটে নিন। কনফ্লাওয়ার ২ টেবিল চামচ আলাদা করে মুরগীর স্টক এ গুলিয়ে নিন। কাঁচামরিচ ২টা লম্বা করে কেটে ২ ভাগ করে নিন। থাই সুপ তৈরির অন্যতম একটি উপাদান লেমন গ্রাস। এর কারনেই সুপ এ একটা সুন্দর সুবাস আসে। লেমন গ্রাস এর গোড়ার দিকটাতেই বেশি সুবাশ পওয়া যায় এটি লম্বা টুকরা টুকরা করে কেটে নিন। বাজারে কিংবা যেকোন সুপার স্টরে লেমন গ্রাস পাওয়া যায়। এখন মুরগীর স্টক এ চিংড়ি মাস, মুরগীর মাংস কুচি, চিনি এক টেবিল চামচ, লেবুর রস আধা চা চামচ, ডিম, টমেটু সস, টেস্টিং সল্ট, লেমন গ্রাস, কাঁচা মরিচ এবং গুলানো কর্নফ্লাওয়ার সকল উপকরন ভালো ভাবে মেশাতে হবে। এবার চুলায় একটি পাত্রে মিশ্রনটি ঢালুন। একদম অল্প আচেঁ রান্না করুন এবং নাড়তে থাকুন চুলার আগুন বেশি বাড়ানো যাবে না, বেশি আগুন হলে থাই সুপ ফেটে যাবে। এভাবে রান্না করুন যতক্ষন পর্যন্ত মাংস সিদ্ধ না হয়। এরপর নামিয়ে হালকা ঠান্ডা কিংবা গরম থাকতেই পরিবেশন করুন। পরিবেশনের সময় আপনার পছন্দমতন ধনচে পাতাসহ অন্যন্য পাতা দিয়ে সুন্দরভাবে পরিবেশন করতে পারেন।

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

8.8k টি প্রশ্ন

6.8k টি উত্তর

244 টি মন্তব্য

767 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...