231 বার ভিউ
"অন্যান্য" বিভাগে করেছেন

মাত্র ৫ মিনিটে ১ কেজি রসুনের খোসা ছাড়ানোর দারুন ও সহজ পদ্ধতি

মাত্র ৫ মিনিটে ১ কেজি রসুনের খোসা ছাড়ানোর দারুন ও সহজ পদ্ধতি

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

মাত্র ৫ মিনিটে ১ কেজি রসুনের খোসা ছাড়ানোর দারুন ও সহজ পদ্ধতি

 রসুনের খোসা ছাড়ানো বেশ মুশকিলের। আর তা যদি হয় বেশি রান্না করার জন্য। অর্থাৎ বেশি পরিমান রসুন এর খোসা ছাড়ানোর জন্য। অনেক সময় আমরা রসুন বেটে ফ্রিজে রাখি। তখন বেশি পরিমান রসুন আমরা এক বারে বেটে রেখে দেই। তবে রসুন এর খোসা ছাড়াতে বেশ সময়ের প্রয়োজন হয়। আজ আমি আপনাদের এমন একটি পদ্ধতি শেখাবো, যার মাধ্যমে অতি অল্প সময়ের মধ্যে আপনি ১ কেজি রসুনের খোসা ছাড়াতে পারবেন।

প্রথমে রসুনের কোয়া গুলো ভালো ভাবে ছাড়িয়ে নিন। এবার একটি পাত্রে কুসুম গরম পানি নিয়ে নিন। পানি কিন্তু কুসুম গরম হতে হবে। না হলে রসুন সেদ্ধ হয়ে যেতে পারে। এই গরম পানিতে ১ কেজি পরিমান রসুনের কোয়া নিয়ে নিন। এভাবে ৫মিনিট রেখে দিন। ৫মিনিট পর দেখবেন রসুনের খোসা নুলে গিয়ে নরম হয়ে গিয়েছে। এই অবস্থায় হাত দিয়ে ভালো ভাবে কচলে কচলে রসুনের খোসা ছাড়িয়ে নিন। ১ মিনিট ধরে কচলাবেন। সব খোসা ছাড়ানো হয়ে গেলে খোসা ও রসুন কোয়া গুলো আলাদা করে নিন। ব্যাস হয়ে গেলো সহজে খোসা ছাড়ানো। আশা করি আপনাদের এই টিপস ভালো লাগবে। ভালো লাগলে এখুনি শেয়ার করুন। আরও নতুন নতুন টিপস পেতে নজর রাখুন ২৪ লাইভ বাংলা নিউজে


আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

949 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...