156 বার ভিউ
"স্বাস্থ্য টিপস" বিভাগে করেছেন

ওজন কমাতে জিরার স্বাস্থ্য উপকারিতা কী এবং কিভাবে খেতে হবে জানত চাই ?

ওজন কমাতে জিরার স্বাস্থ্য উপকারিতা

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

ওজন কমাতে জিরার স্বাস্থ্য উপকারিতা :

ওজন কমাতে যত রকমের সহজ উপায় আছে তার বেশিরভাগই কি চেষ্টা করে দেখে নিয়েছেন? রেজাল্ট কি জিরো? তাহলে এবার একটু হাতে তুলে নিন জিরে। যে জিরে কম বেশি নানা তরকারির স্বাদ বাড়িয়ে তোলে, সেই জিরে যে আপনার মেদ ঝরিয়ে আপনাকে তন্বী করে তুলতে পারে তা জানতেন কি?

১) এক গবেষণা থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই জিরা গুঁড়া শুধু ফ্যাট কমানোই নয় তার পাশাপাশি নিয়ন্ত্রণে রাখে কোলেস্টেরলও।

২) এই জিরা আমাদের হজম ক্ষমতা বৃদ্ধি করে।

৩) বলা হয়ে থাকে, এক গ্লাস পানিতে এক চামচ জিরা ফুটিয়ে, সেই পানির রং বাদামি হলে, সেই পানিটুকু ঠাণ্ডা (স্বাভাবিক তাপমাত্রায় এনে) করে পান করলেও হজম শক্তি বৃদ্ধি পায়।

৪) অনেকেই রায়তা খেতে ভালোবাসেন। সেই রায়তায়, দইয়ের মধ্যে একটু জিরার গুঁড়া মিশিয়ে খেলেও তা ওজন কমাতে সাহায্য করে।

৫) আবার, রাতে দুই চামচ জিরা পানিতে ভিজিয়ে রাখুন। সকালে উঠে সেই পানিটুকু ছেঁকে হাল্কা গরম করে পান করলে নাকি তা মেদ ঝরাতে সাহায্য করে।

তবে ওজন কমাতে গিয়ে অনেকেই নিজের শরীরের ওপর অনেক অত্যাচার করে থাকেন। সুস্থ-সহজ জীবনযাপন এবং খাদ্যাভ্যাস আপনার মনের পাশাপাশি শরীরকেও ভালো রাখে। পাশাপাশি দুশ্চিন্তা কমানো এবং পর্যাপ্ত ঘুমের কথাও মাথায় রাখতে হবে।

ধন্যবাদ

আপনার বিভিন্ন সমস্যার সমাধান বা অজানা উত্তরের জন্য বিনামূল্যে আমাদের প্রশ্ন করতে পারবেন। প্রশ্ন করতে দয়া করে প্রবেশ, কিংবা নিবন্ধন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

9.6k টি প্রশ্ন

7.5k টি উত্তর

250 টি মন্তব্য

948 জন সদস্য

প্রশ্ন করুন
ক্যোয়ারী অ্যানসারস এ সুস্বাগতম, এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন, বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।

বিভাগসমূহ

ক্যোয়ারী অ্যানসারস এ প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, কোনভাবেই ক্যোয়ারী অ্যানসারস দায়বদ্ধ নয়।
...